1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলা কমিটি গঠন: সভাপতি শিমুল- সম্পাদক ফারুক

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ১৭১০ বার পঠিত

স্টাফ রিপোটার: বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড মৌলভীবাজার জেলা কমিটি গঠন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার পৌরসভার হল রুমে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা শেখ আনছার আলীর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ সুমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল্লাহ মিয়া।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক বীর মুক্তিযোদ্ধা মোঃ সোলেমান খান, মৌলভীবাজারের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মাসুক মিয়া, কমলগঞ্জ উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুনিম তালুকদার, কুলাউড়া উপজেলা কমান্ডার সুশীল চন্দ্র দে, রাজনগর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সজল কুমার চক্রবর্তী, শ্রীমঙ্গল উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব। বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দের মধ্য থেকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জামিল আহমেদ রাজু, হামিদা ইসলাম, মোঃ ইউসুফ মিয়াজী, আমেনা হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শহীদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল ইসলাম, রাফসান জ্যামি, মোঃ মনজুর হোসেন, মোঃ মাহফুজ আলম শাহীন, সাংস্কৃতিক সম্পাদক সামিতা ইয়াসমিন, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট বিভাগীয় কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত সার্জেন্ট আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি মোঃ হুমায়ুন খালেদ মুরাদ, সাধারণ সম্পাদক মোঃ মঈনুদ্দিন চিশতি।


মুক্তিযোদ্ধার সন্তানরা ভালো নেই ওরা নির্যাতিত নিপিড়ীত অনেক মুক্তিযোদ্ধাই জীবনের চাকা চালাতে গিয়া আজ রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করছে। মুক্তিযোদ্ধের সন্তানরা ঐক্যবদ্ধ হতে হবে। এই সংগঠন একটি রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে যাত্রা শুরু করে। স্বাধীনতাযোদ্ধে যদি আমাদের বাপ চাচা কাকারা ঐক্যবদ্ধ হয়ে এ দেশটাকে স্বাধীন করতে পেরেছে তা হলে আমরা কেন? মুক্তিযোদ্ধার সন্তান হয়ে ঐক্যবদ্ধ হতে পারবো না। আমাদের বাপ কাকার রক্তে রাঙানো এ দেশটাকে দেশের স্বাধীনতাকে রক্ষা করতে আমরা ঐক্যবদ্ধ হতে হবে।

তারা আরো বলেন স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। এ দেশ স্বাধীন করেছে আমাদের বাপ কাকারা রক্ষা করতে হবে আমরা।

অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক বীর মুক্তিযোদ্ধা মোঃ সোলেমান খান বলেন আমরা যখন যুদ্ধ করি তখন দুই তিনদিন পর একদিন খাবার পেতাম তাও অনেক কষ্টে। তারপরও নলা নর্দমার পানি খেয়ে আমরা এ দেশটাকে স্বাধীন করেছি একটি অসাম্প্রদায়িক বাঙালি জাতি প্রতিষ্টার লক্ষে। আমরা এ দেশটাকে স্বাধীন করেছিলাম একটি শোষনমুক্ত অসাম্প্রদায়িক একটি জাতি প্রতিষ্টা করতে। রাজাকারের গাড়ীতে স্বাধীনতার পতাকা উড়ানোর জন্য নয়। তিনি বলেন আমেরিকার আজ মানবতার কথা বলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারকে যখন হত্যা করা হয় তখন ৪৮ ঘন্টা সেই লাশগুলো পড়েছিল তখন আমেরিকার মানবতার তরনী কোথায় ছিল। স্বাধীনতার পর আলবদর রাজাকারেরা এ দেশটাকে লোটে পুটে খেয়েছে। রাজাকারেরা এ দেশটাকে আবার লুটেপুটে খেতে চায় এদের বিরোদ্ধে প্রতিরোধ আনন্দোলন গড়ে তোলতে হবে। এ দেশটাকে আমরা স্বাধীন করেছি তোমরা আমাদের সন্তানরা দেশটাকে দেশের স্বাধীনতাকে রক্ষা করতে হবে।


তারা বলেন দেশ স্বাধীনের পর অনেক মুক্তিযোদ্ধা রাজাকার হয়েছেন আর রাজাকাররা মুক্তিযোদ্ধা হয়েছে এ ছাড়া মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবাররা কিছু পায়নি। মানবতার মা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় বসার পর মুক্তিযোদ্ধা পরিবার কমবেশ সাহায্য পেয়েছে। বঙ্গবন্ধুর ডাকে আমরা মুক্তিযোদ্ধে ঝাপিয়ে পড়ে মাত্র নয় মানে দেশটা স্বাধীন করেছিলাম দেশটাকে রক্ষা করতে বঙ্গবন্ধুর সোনার বাঙলা রক্ষা করতে আবারও বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে হবে।
সভাশেষে আবু ইউসুফ খান শিমুলকে সভাপতি ফারুক আহমেদকে সাধারণ সম্পাদক ও বিনয় কর্মীকে সাংগঠনিক সম্পাদক করে ১৩৫সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড মৌলভীবাজার জেলা কমিটি গঠন করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..